progoti systems logo

বাংলাদেশের ফিনটেক জগতের এক অগ্রদূত 

প্রগতি সিস্টেমস লিমিটেড বাংলাদেশের ফিনফেক কোম্পানিগুলোর মধ্যে অন্যতম অগ্রদূত হিসেবে ভূমিকা রাখছে। স্থানীয় ও বৈশ্বিক প্রযুক্তি ও ব্যবস্যায়িক অভিজ্ঞতাসম্পন্ন একদল অভিজ্ঞ প্রযুক্তিবীদ দ্বারা ২০১০ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে কোম্পানিটি। 

বিভিন্ন রকমের মোবাইল ব্যাংকিং সফটওয়্যার, ডিজিটাল হিসাব রাখার অ্যাপ, ডিজিটাল ওয়ালেট ইত্যাদি পরিষেবার মাধ্যমে বর্তমানে প্রায় ৫০ লাখ লোককে সেবা প্রদান করছে প্রগতি সিস্টেমস লিমিটেড। 

tallykhata logo

ব্যবসায়ের এক নম্বর হিসাব রাখার অ্যাপ

টালিখাতা; বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ের জন্য সবচেয়ে বড় ডিজিটাল প্ল্যাটফর্ম। এটি ব্যবসায়ের দৈনন্দিন দিনের সকল ধরণের লেনদেন ও হিসাব রাখতে সহয়তা করে। 

টালিখাতা ২০২০ সালে প্রতিষ্ঠিত হয় এবং প্রতিষ্ঠার পর থেকেই এটি ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের মাঝে ব্যপক জনপ্রিয়তা পেয়েছে। বর্তমানে সারা দেশে টালিখাতার নিবন্ধিত ব্যবসায়ীর ৫০ লক্ষের মাইলফলক ছুঁয়েছে।

টালিখাতা সম্পূর্ণ বিনামূল্যে এবং ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যায়। শুধু তাই নয়, এর মাধ্যমে একজন দোকানী তার সকল ধরণের বাকির হিসাব ও লেনদেন রাখতে পারেন কোন রকম ঝামেলা ছাড়াই! 

এই অ্যাপটি বাংলাদেশে তৈরী সম্পূর্ণ বাংলা ভাষায়। 

টালিখাতা অ্যাপের অন্যান্য সুবিধাগুলোর মাঝে এর ডিজিটাল ওয়ালেট এবং পেমেন্ট সেবা অন্যতম৷ এছাড়াও, টালিখাতা অ্যাপ ব্যবহারের উপর ভিত্তি করে, ব্যবহারকারীর আগ্রহ এবং যোগ্যতার উপর নির্ভর করে তাকে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ প্রদানের ব্যবস্থা করে দেওয়া হয়।

ব্যবসায়ীদের সহজেই পেমেন্ট করুন৷ 

বাংলাদেশ ব্যাংক কর্তৃক লাইসেন্সপ্রাপ্ত প্রগতি সিস্টেমস লিমিটেডের ডিজিটাল ওয়ালেট সেবা টালি’ পে। টালি’পে ব্যবহারকারীদের eKYC এর মাধ্যমে অ্যাকাউন্ট তৈরী করে। গ্রাহক খুব সহজেই ব্যবসায়ীর সাথে টালি’ পে-এর মাধ্যমে অর্থ লেনদেন, বাকি পরিশোধ করতে পারবেন। এছাড়াও, ব্যবহারকারীরা তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট হতে যেকোন সময় টাকা আনতে এবং সেই ব্যাঙ্ক অ্যাকাউন্টে আবার টাকা পাঠাতে পারবেন। টালি’ পে দিয়ে খুব সহজেই টাকা উত্তোলন করা যায়। অন্যদিকে ব্যবহারকারীরা মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পরিশোধ করতে পারবেন। প্রগতি সিস্টেমস লিমিটেড খুব শীঘ্রই টালি’ পে  শুরু করতে যাচ্ছে। 

surecash logo

আধুনিক মোবাইল ব্যাংকিং সফটওয়্যার

শিউর ক্যাশ দেশের অন্যতম সেরা মোবাইল ব্যাংকিং সফটওয়্যার হিসেবে বর্তমানে দেশের দুটি বাণিজ্যিক ব্যাংককে সেবা প্রদান করছে যার মধ্যে একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংক। দেশের সবচেয়ে বড় ডিজিটাল পেমেন্ট প্রকল্প বাস্তবায়ন হিসেবে সারা দেশব্যাপি ১৪ মিলিয়ন প্রাথমিক শিক্ষার শিক্ষার্থীদের মায়েদের মোবাইলে উপবৃত্তি বিতরণ করেছে। এছাড়াও দেশের প্রায় এক হাজার পার্টনারের সাথে নিরবচ্ছিন্নভাবে ডিজিটাল পেমেন্ট সেবা দিয়ে আসছে। 

  • বিভিন্ন প্রযুক্তি চ্যানেলের মাধ্যমে লেনদেন
  • দ্বি-দিকনির্দেশক যোগাযোগ ব্যবস্থার মাধ্যমে চমকপ্রদ গ্রাহক অভিজ্ঞতা 
  • ProFino সুবিধার মাধ্যমে ব্যাঙ্কিং এবং অর্থপ্রদানের সুবিধাগুলির পাশাপাশি টেলিযোগাযোগের বিভিন্ন ধরণ, যেমন  এসএমএস,  ইউএসএসডি ইত্যাদির সুবিধা প্রদান
  • ইংরেজি ও বাংলা ভাষায় মোবাইল অ্যাপ।