You are currently viewing ক্যাশলেস পেমেন্ট সহজ করার জন্য লা রিভ চালু করছে টালি’পে অল-ইন-ওয়ান QR কোড

ক্যাশলেস পেমেন্ট সহজ করার জন্য লা রিভ চালু করছে টালি’পে অল-ইন-ওয়ান QR কোড

ঢাকা, মার্চ ২৮ –  সারাদেশের শোরুমগুলোতে ক্যাশলেস লেনদেন প্রসারে জনপ্রিয় ফ্যাশন লাইফস্টাইল ব্র্যান্ডলা রিভএবং উদ্ভাবনী ডিজিটাল ফাইন্যান্স সেবার পথিকৃৎটালিপেএকটি চুক্তি স্বাক্ষর করেছে।  এই আওতায় দেশজুড়ে লা রিভের সকল শোরুমগুলোতে কিউআর কোড পেমেন্ট সেবা প্রদান করবে টালিপে। ৩৪ টি ব্যাংক এবং বিভিন্ন এমএফএস কোম্পানির কোটির অধিক গ্রাহক এখন ক্যাশ টাকার পরিবর্তে একটিমাত্র সুপার কিউআর কোড স্ক্যান করে কেনাকাটার পেমেন্ট করতে পারবেন।

লা রিভের হেড কোয়ার্টারে এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা মন্নুজান নার্গিস এবং টালিপে এর প্রধান নির্বাহী কর্মকর্তা . শাহাদাত খান নিজ নিজ পক্ষে এই চুক্তি স্বাক্ষর করেন। উক্ত অনুষ্ঠানে রিভ সিস্টেমের গ্রুপ সিইও রেজাউল হাসান, লা রিভের হেড অফ একাউন্টস রাশেদুল ইসলাম, টালিপে এর হেড অফ গ্রোথ এন্ড মার্কেটিং আওলাদ হোসেন এবং হেড অফ কর্পোরেট বিজনেস সাউদ বিন জাহান সহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।      

নতুন এই যাত্রা সম্পর্কে মন্নুজান নার্গিস জানান, “টালিপে কিউআর কোড ব্যবহার করার মাধ্যমে আমাদের গ্রাহকগণ সহজে এবং নিরাপদে ডিজিটাল পেমেন্ট করতে পারবেন। গ্রাহকদের সেবার মান উন্নয়ন এবং ক্যাশলেস সোসাইটি গড়ে তোলার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।”     

ডঃ শাহাদাত খান বলেন, “কিউআর কোড পেমেন্ট এর মাধ্যমে ক্যাশলেস কেনাকাটা বাস্তবায়নে লা রিভ এর মতো ব্র্যান্ডকে সাথে পেয়ে আমরা খুবই আনন্দিত। আমরা দেশের রিটেল সেক্টরে ডিজিটাল পেমেন্ট ব্যবহার বাড়ানোর মাধ্যমেক্যাশলেস বাংলাদেশবাস্তবায়নে কাজ করে যাচ্ছি।” 

প্রগতি সিস্টেমস লিমিটেড এর ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী সেবা টালিপে এবং টালিখাতার নতুন সংযোজন এই কিউআর পেমেন্ট সল্যুশন, যা ডিজিটাল পেমেন্টের জন্য বাংলাদেশ ব্যাংকের অনন্য উদ্যোগবাংলা কিউআরস্ট্যান্ডার্ড এর উপর ভিত্তি করে তৈরী। বড় ব্যবসায়ী এবং মাল্টিআউটলেট মার্চেন্টের জন্য আছে টালিপে এন্টারপ্রাইজ সল্যুশন। অন্যদিকে টালিখাতা ছোট ব্যবসা এবং মাইক্রোমার্চেন্টদের হিসাব রাখা এবং পেমেন্টের আছে টালিখাতা অ্যাপ, যা ইতোমধ্যে প্রায় ১০ লক্ষ ব্যবসায়ী নিয়মিত ব্যবহার করছেন।    

এই চুক্তির বাস্তবায়নে লা রিভের শোরুমের কাউন্টারগুলোতে শুধুমাত্র গ্রাহক লেনদেনই সহজ হচ্ছে না, কোম্পানির ফিনান্স ডিপার্টমেন্টের জন্য লেনদেন ম্যানেজমেন্ট, মনিটরিং এবং দিনশেষে রিকনসিলেশন সহজ হচ্ছে।